আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
আইন ও বিচার

ভুয়া অনলাইনে পেইজে কেনাকাটায় প্রতারণা, গ্রেপ্তার ৬ 

দুই শতাধিক মানুষ  অনলাইনে কেনা করে প্রতারিত হয়েছেন কিছু দিন যাবত । অবশেষে এই প্রতারক চক্রের ছয় সদস্যকে গতকাল রোববার গ্রেপ্তার করেছে পুলিশ।   একটি চক্র পণ্য কেনাবেচার বড় প্ল্যাটফর্ম দারাজের কাছাকাছি নাম ও অন্যান্য বাহারি নাম দিয়ে পেজ খুলেছিলেন । এরপর মানসম্মত পণ্যের ছবি পোস্ট করে গ্রাহকদের আর্কষণ করতেন। কিন্তু অর্ডারের পর পাঠাতেন নষ্ট ও ভাঙাচোরা পণ্য।

অবশেষে এই প্রতারক চক্রের ছয় সদস্যকে গতকাল রোববার গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) আজ সোমবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায়। রাজধানীর মিন্টো রোডে ডিবির কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিবির লালবাগ বিভাগ প্রতারক তিনটি চক্রের ছয়জনকে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে গতকাল গ্রেপ্তার করেছে। চার বছর ধরে তাঁরা প্রতারণা করে আসছিলেন। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রকি বিশ্বাস (২৫), মো. হেকমত আলী (২৭), মো. কচিবুর রহমান (২২), শিমুল মণ্ডল (২৭), মো. আনিছুর রহমান শেখ (২৯) ও মো. মাজহারুল ইসলাম।

ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে বলেন, প্রতারক চক্রগুলো ফেসবুকে ২৪টি পেজ চালাচ্ছিল। এসব পেজে অল্প দামে ভালো মানের মুঠোফোন, জুতা, ঘড়ি, থ্রি পিস, শাড়িসহ বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দিতেন তাঁরা।

দেড়শ টাকা দিয়ে পণ্য বুকিং দিতে হতো আগ্রহীদের। তারপর তাঁরা একটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নকল, ভাঙাচোরা, নষ্ট ও নিম্নমানের সামগ্রী প্যাকেটে ভরে পাঠিয়ে দিতেন। গ্রাহকেরা টাকা পরিশোধ করে ওই কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে পণ্য নিতেন। তারপর মোড়ক খুলে বুঝতেন তাঁরা প্রতারিত হয়েছেন।

ফা রা হ পুষ্পিতা

Related posts

দু’বার শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়: হাইকোর্ট

Joyeeta

পাশবিক নির্যাতন মামলা : সাবেক ভিপি নূরের ৩ সহযোগীর দুদিন করে রিমান্ড মঞ্জুর

Joyeeta

সাবেক ওসি প্রদীপ কুমার দাস কে জিজ্ঞাসাবাদ।

রাজন চৌধুরী

Leave a Comment

Translate »