আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
আবহাওয়া

বৃষ্টির পূর্বাভাস

দেশের প্রতি বিভাগেই অল্প অল্প (এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস) তাপমাত্রা কমতে শুরু করেছে। রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ার কারণে শীত বেশিই অনুভূত হচ্ছে। দেশের উত্তর ও মধ্যাঞ্চলে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগরে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর আশেপাশের এলাকা পর্যন্ত অবস্থান করছে। এর প্রভাবে অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহে বিভাগের দুই-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা খুলনা বিভাগের চুয়াডাঙ্গায় ১২ দশমিক ৬, যা গতকাল ছিল সীতাকুণ্ডে ১৪ দশমিক ৩। এ হিসেবে দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। এদিকে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা গতকাল ছিল ১৭ দশমিক ৬, আজ তা কমে ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। একইভাবে ময়মনসিংহে গতকাল ছিল ১৫ দশমিক ৬, আজ তা কমে হয়েছে ১৪ দশমিক ৪। চট্টগ্রামে ছিল ১৭ দশমিক ৪, আজ তা ১৬ দশমিক ৫। সিলেটে ছিল ১৬ দশমিক ৪, আজ কমে ১৫ দশমিক ৫। রাজশাহীতে ছিল ১৬, আজ ১৪ দশমিক ৬। রংপুরে ছিল ১৬ দশমিক ৩, আজ ১৫। খুলনায় ছিল ১৬, আজ ১৪। আর বরিশালে সবচেয়ে বেশি কমেছে। সেখানে ছিল ১৬ দশমিক ৩, আজ ৩ ডিগ্রি কমে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Related posts

আজও সারাদেশে বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে, উত্তাল সাগর

Maydul Islam

ঘূর্ণিঝড় যশ শক্তিশালী রূপ নিয়েছে, প্লাবিত হয়েছে বহু গ্রাম

sahadat Hossen

দেশের ছয় বিভাগে অস্থায়ীভাবে বৃষ্টির পূর্বাভাস

Maydul Islam

Leave a Comment

Translate »