জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক জাতীয় ব্রেকিং নিউজ শিক্ষা

শিক্ষা সহযোগিতার সমঝোতা

বাংলাদেশ দূতাবাসের পক্ষে দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম ও জর্জ ম্যাশন বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কোরিয়ার পক্ষে ক্যাম্পাস ডিন ড. রবার্ট ম্যাটজ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমঝোতা স্মারকটি, স্বাক্ষরের তারিখ থেকে  আগামী ৩ বছরের জন্য কার্যকর থাকবে।

বৃহস্পতিবার (১১ ডিসেম্বার) শিক্ষা ক্ষেত্রে সহযোগিতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্মাক্ষরিত হয়। বাংলাদেশী শিক্ষার্থীদের জর্জ ম্যাশন বিশ্ববিদ্যালয়ের কোরিয়া ক্যাম্পাসে শিক্ষার সুযোগ বৃদ্ধিসহ যোগ্য শিক্ষার্থীদের জন্য বৃত্তি লাভের সুযোগ তৈরি হলো এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে। এ সমঝোতা স্মারকের কার্যক্রমের মধ্যে রয়েছে শিক্ষাসংক্রান্ত তথ্য ও উপকরণ বিনিময়, জর্জ ম্যাশন বিশ্ববিদ্যালয়ের কোরিয়া ক্যাম্পাস সম্পর্কে বাংলাদেশের শিক্ষার্থীদের অবহিতকরণ ইত্যাদি।

তাছাড়া, যোগ্য বাংলাদেশী শিক্ষার্থীগণ সর্বোচ্চ ছয় বছরের জন্য শিক্ষা বৃত্তি (টিউশন ফির ৫০ ভাগ পর্যন্ত হ্রাস) পেতে পারেন। এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাদান কর্মসূচি ইংরেজিতে পরিচালিত হবে এবং শিক্ষার্থীগণ যুক্তরাষ্ট্রের এই বিশ্ববিদ্যালয়ের সমমানের ডিগ্রি অর্জন করতে পারবেন।

উল্লেখ্য, জর্জ ম্যাশন বিশ্ববিদ্যালয় কমনওয়েলথ অফ ভার্জিনিয়ার একটি শিক্ষা প্রতিষ্ঠান এবং সংস্থা যার সদর দপ্তর যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় অবস্থিত।

সাকিব

Related posts

সরকারের অর্জন, খাদ্যঘাটতি থেকে স্বয়ংসম্পূর্ণতায় বাংলাদেশ

Rabbi Hasan

লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের

sahadat Hossen

নরেন্দ্র মোদি ঢাকায়

Maydul Islam

Leave a Comment

Translate »