জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯

মঙ্গলবার থেকে ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে কানাডার অন্টারিওতে

আগামী মঙ্গলবার থেকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া শুরু হবে কানাডার অন্টারিও প্রদেশে।

বৃহস্পতিবার অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড জানিয়েছেন, প্রথম ভ্যাকসিন পাবে লং টার্ম কেয়ার বা হোম এবং ঝুঁকিপূর্ণ স্থানে কর্মরত স্বাস্থ্যকর্মীরা।

প্রিমিয়ার ডাগ ফোর্ড বলেন, খুবই স্বল্প পরিমাণে ভ্যাকসিন পেতে যাচ্ছে অন্টারিওবাসী। ফলে ভ্যাকসিন প্রয়োগ শুরু করতে হচ্ছে সীমিত আকারে। যদিও কী পরিমাণ ভ্যাকসিন অন্টারিও পাচ্ছে তা উল্লেখ করেননি ফোর্ড। টরন্টো এবং অটোয়ার হাসপাতালে প্রথম ভ্যাকসিন দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন প্রিমিয়ার ডাগ ফোর্ড।

গেল বুধবার কানাডায় ফাইজার-বায়োএনটেকের উদ্ভাবিত ভ্যাকসিন ব্যবহার এবং বিতরণের অনুমতি দেয় হেলথ কানাডা। নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর অন্টারিও হচ্ছে প্রথম প্রদেশ যারা এই ভ্যাকসিন প্রয়োগের নির্দিষ্ট সময়সীমা ঘোষণা করেছে।

আজ অন্টারিও প্রদেশে ভ্যাকসিন বিতরণ এবং প্রয়োগের বিস্তারিত কর্মসূচি সর্বসাধারণের সামনে প্রকাশ করা হবে।

টরন্টোয় ইউনিভার্সিটি হেলথ নেটওয়ার্ক এবং অটোয়ার হাসপাতাল অন্টারিও প্রভিন্সে প্রথম ভ্যাকসিন পাবে এবং এই ভ্যাকসিন প্রয়োগ করবে তারা।

প্রিমিয়ার ডগ ফোর্ড আরো বলেন, প্রদেশের সরবরাহ নেটওয়ার্কের কার্যকারিতা পরীক্ষার জন্য অটোয়াকে প্রথম দিনের ভ্যাকসিন কর্মসূচিতে রাখা হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ৪২ হাজারের বেশি। মারা গেছে ১৩ হাজার একশো জনের ওপর। আর প্রাণঘাতি ভাইরাস থেকে সুস্থ হয়েছে তিন লাখ সাড়ে ৫৫ হাজার জনের বেশি রোগী।

এস এ

Related posts

ভারতের লোকসভার স্পিকারের করোনা পজিটিভ

Shahidul Islam

মডার্নার প্রথম ডোজ বন্ধ হচ্ছে, চলবে সিনোফার্ম

Maydul Islam

পাঁচ নারী ফুটবলার করোনায় আক্রান্ত

Shahidul Islam

Leave a Comment

Translate »