জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
আইন ও বিচার

ফিলিস্তিনকে পূর্ণ স্বাধীন করার ঘোষণা হামাসের

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। পাশাপাশি ইসরাইলের দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে পরিপূর্ণভাবে স্বাধীন করার ঘোষণাও দিয়েছে সংগঠনটি।

হামাসের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেয়া এক বিবৃতিতে সংগঠনের নেতা মাহের সালাহ বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড পরিপূর্ণভাবে স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে। বিবৃতিতে তিনি ফিলিস্তিনি জনগণের আত্মপরিচয়, মর্যাদা এবং নিজস্ব ভূখণ্ডের কথা উল্লেখ করে বলেন, ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের কোনো রকমের দখলদারিত্ব গ্রহণযোগ্য হতে পারে না।

মাহের সালাহ আরো বলেন, ফিলিস্তিন ভূখণ্ড স্বাধীন করার জন্য এ পর্যন্ত বহু মানুষ আত্মত্যাগ করেছেন এবং ইসরাইল সরকারকে এ বার্তা দেয়া হয়েছে যে, তারা তাদের নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণাধিকারের প্রশ্নে কখনো আপোস করবে না।

তিনি বলেন, ৩৩ বছর আগে আল্লাহর রহমতে আমাদের জনগণ প্রথম ইন্তিফাদায় অংশ নিয়েছিলেন এবং হামাসের জন্ম হয়েছিল। বর্তমান সময়ে ফিলিস্তিনের জনগণ আবার ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামে শামিল হয়েছে এবং একবিংশ শতাব্দীর প্রথম দিকেই তারা ইসরাইলের বিরুদ্ধে জেগে উঠেছে।

এস এ

Related posts

বাঁশখালীতে নিহতদের পরিবারকে ‘আপাতত’ ৫ লাখ টাকা করে দিতে নির্দেশ দিয়েছে হাই কোর্ট

sahadat Hossen

সিনহা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

Maydul Islam

বাবার বিকৃত লালসা থেকে বাঁচতে আদালতে দুই মেয়ে, মিলছে না বিচার

Rabbi Hasan

Leave a Comment

Translate »