আগস্ট ১৪, ২০২২
মানচিত্র
অপরাধ

 উপনির্বাচন : কুমিল্লায় সাংবাদিকদের ওপর হামলায় আহত ৬

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচনে একটি ভোটকেন্দ্রে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভোট চলাকালে উপজেলার দুলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বিল্লাল নামের একজনকে আটক করে।

এ সময় সাংবাদিকদের বহনকারী গাড়িও ভাঙচুর করা হয়। এতে সাংবাদিক, ক্যামেরাপারসন, কেন্দ্রের এজেন্ট ও গাড়ি চালকসহ ছয়জন আহত হন।

সকাল থেকেই উপজেলার বিভিন্ন কেন্দ্রের বাইরে নৌকার সমর্থকরা অবস্থান নেন। সাংবাদিকদের একটি টিম দুলালপুর কেন্দ্রে যাওয়ার পর নৌকা প্রার্থীর অর্ধশতাধিক কর্মী-সমর্থক তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

এতে আহত হন জাগরণী টিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান আশিক, মাই টিভির ক্যামেরাপারসন বাপ্পী ও একুশে টেলিভিশনের ক্যামেরাপারসন জহিরুল হক বাবু। এছাড়া হামলায় ওই কেন্দ্রের আনারস প্রতীকের প্রার্থীর এজেন্ট কিশোর সরকার, মনির হোসেন ও গাড়ি চালক আহত হন।

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আবু হাসনাত মো. মহিউদ্দিন মবিন জানান, এ হাসপাতালে আহতদের চিকিৎসা দেয়া হয়েছে। আশিক নামের এক সাংবাদিকের অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে আহত সাংবাদিক জহিরুল হক বাবু বলেন, পরিস্থিতি দেখে মনে হয়েছে ধারালো অস্ত্র ও লাঠিসোটা আগেই প্রস্তুত করে রাখা ছিল। আমাদের গাড়ি দেখে ‘ভোটকেন্দ্রে সাংবাদিক কেন’ এ কথা বলেই অর্ধশতাধিক লোক প্রথমে আমাদের গাড়ি ভাঙচুর করে। গাড়ি থেকে আমরা নেমে যাওয়ার পর আমাদের ওপর হামলা চালানো হয়।

এ বিষয়ে জানতে নৌকার প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরীর মোবাইল ফোনে কয়েকবার কল করেও তাকে পাওয়া যায়নি।

ব্রাহ্মণপাড়া থানার ওসি নাজমুল হক জানান, দুলালপুর ভোটকেন্দ্রে সাংবাদিকদের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া অন্যান্য ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে।

এস এ

Related posts

ঢাকায় ভুয়া ১০ডিবি পুলিশ গ্রেফতার

sahadat Hossen

শাশুড়ি-স্ত্রীকে গলা কেটে হত্যা করলো জামাই

Labonno

নাটোরে ১২ হাজার কেজি ভেজাল গুড় জব্দ, ২ লক্ষ টাকা জরিমানা

sahadat Hossen

Leave a Comment

Translate »