জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
টেকনোলজি

ইউটিউবে ‘ঘৃণাসূচক’ কমেন্ট মোকাবিলায় নতুন ফিচার আনছে গুগল

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইউটিউবের মতো প্লাটফর্মসহ অনেক জায়গায় কমেন্ট একটি পরিচিত বিষয়। বর্তমানে এসব কমেন্টের একটি অংশ ‘ঘৃণাসূচক প্রকৃতির। এটি মোকাবিলায় ইউটিউবে নতুন এক ফিচার নিয়ে এসেছে গুগল।
প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, ইউটিউবে ঘৃণাসূচক কমেন্ট কমিয়ে আনতে চায় গুগল। এ কারণে একটি পরিকল্পনা করেছে তারা। পরিকল্পনার বিষয়ে বিস্তারিত জানাতে গিয়ে গত সপ্তাহে গুগল এক ব্লগ পোস্টে উল্লেখ করে, এমন একটি ফিচার আনা হয়েছে যা কোনও ভিডিওতে কমেন্ট করার সময় গ্রাহকদের আরও শ্রদ্ধাশীল হতে বলবে। অর্থাৎ, সবাই যেন শ্রদ্ধাশীল হয়ে কমেন্ট করেন সেটিই মনে করিয়ে দেওয়া হবে।
গুগল ওই ব্লগপোস্টে জানায়, ইউটিউবে শ্রদ্ধাপূর্ণ কথোপকথনের বিষয়ে উৎসাহিত করতে আমরা একটি ফিচার চালু করছি। অন্য কারও প্রতি কোনও ব্যবহারকারীর কমেন্ট আক্রমণাত্মক হয়ে যাচ্ছে কিনা সে বিষয়ে সতর্ক করবে এই ফিচার। এছাড়া পোস্ট করার আগে ব্যবহারকারীদের আরও একবার কমেন্টটির বিষয়ে ভাবতে বলবে এটি।
কোনও ব্যবহারকারীর কমেন্টে ঘৃণ্য বা নেতিবাচক কিছু পাওয়া গেলে সামনে আসবে একটি পপ-আপ ওয়ার্নিং। ব্যবহারকারী যেন তার কমেন্ট শ্রদ্ধাশীল রাখেন সেটি মনে করিয়ে দিতেই মূলত পপ-আপটি আসবে। এখন পর্যন্ত শুধু অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য গুগলের নতুন এই ফিচার চালু হয়েছে। এক্ষেত্রে লক্ষণীয় বিষয় হলো, গুগলের নতুন ফিচার ঘৃণাসূচক কমেন্ট ব্লক করে দেবে না। তবে ঘৃণ্য কমেন্টটি করা উচিৎ হবে কিনা সেটি ব্যবহারকারীকে আবারও ভাবতে বলবে।

মানচিত্র২৪ডটকম//এলএইচ/

Related posts

অনুমদন পেলো দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবলে 

farah pushpita

আজ অথবা আগামীকাল চালু হবে ফেসবুক

Shahidul Islam

হোয়াটস অ্যাপের শর্ত মানুন অথবা আইডি মুছে ফেলুন

Labonno

Leave a Comment

Translate »