জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
এই মাত্র পাওয়া জাতীয়

মানব সৃষ্ট সকল বর্জ্য অপসারণ করছি: শেখ তাপস

মানবসৃষ্ট সকল বর্জ্য অপসারণ করছি বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৯ দিসেম্বার) দুপুরে নগরীর বাসাবো খাল, বুড়িগঙ্গা এবং কালু নগর খালের বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

শেখ তাপস বলেন, আমরা মানব সৃষ্ট সকল বর্জ্য অপসারণ করছি। যেমনি খাল থেকে করা হচ্ছে তেমনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকেও দুর্নীতি মুক্ত করা হচ্ছে। সুতরাং সকল প্রয়োগে, বর্জ্য বলতে যত প্রয়োগ আছে, সকল বর্জ্য অপসারণের কার্যক্রম চলছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় এগারটি খালসহ আদি বুড়িগঙ্গা চ্যানেল হস্তান্তর প্রক্রিয়া আরম্ভ হয়েছে। আমরা খালগুলোকে এই মৌসুমে পরিষ্কার-পরিচ্ছন্ন ও দখলমুক্ত করতে চাচ্ছি। প্রাথমিক পর্যায়ে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সীমানা নির্ধারণ করব। পরে সীমানা নির্ধারণ করে অবৈধ দখলমুক্ত করব এবং  আমরা এই জায়গাগুলোতে নান্দনিক পরিবেশ সৃষ্টি করব।

তিনি আরও বলেন, অবৈধ দখল-উচ্ছেদে বাধা মোকাবিলার দৃঢ়তা প্রকাশ করে মেয়র শেখ তাপস বলেন, ভালো কাজ করতে গেলে বাধা আসবেই। কিন্তু আমরা দৃঢ়তা ও সংকল্প নিয়েই এই কার্যক্রম আরম্ভ করেছি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন সহ কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোর কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দত।

সাকিব

Related posts

অযৌক্তিক কারণে প্রকল্প ব্যয় বাড়লে ক্ষমা পাবে না কেউ: তাজুল ইসলাম

Shahidul Islam

বঙ্গবন্ধুর ‘জুলিও ক্যুরি’ শান্তি পদক প্রাপ্তির ৪৮তম বার্ষিকী আজ

Maydul Islam

‘যেখানে অবৈধ নির্মাণ থাকবে বিনা নোটিশে ভাঙা হবে’

Shahidul Islam

Leave a Comment

Translate »