জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
জাতীয়

বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ১০ জানুয়ারি

 বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ১০ জানুয়ারি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ আগামী ১০ জানুয়ারি বৃহস্পতিবার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে

জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সহযোগিতায় সশস্ত্র বাহিনী বিভাগের সমন্বয়ের মাধ্যমে এ ম্যারাথন অনুষ্ঠিত হবে। সোমবার দুপুরে ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং আয়োজক কমিটির সভাপতি বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মো. সফিকুর রহমানের উপস্থিতিতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ এর ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, সেনাবাহিনীর উদ্যোগে প্রতিবছর এ ম্যারাথনে বিশ্বের খ্যাতিমান দৌড়বিদগণ অংশগ্রহণ করবেন যা একসময় বিশাল আয়োজনে রূপান্তরিত হবে এবং সারা পৃথিবীর মানুষ বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও আমাদের আত্মত্যাগ সম্পর্কে জানতে পারবে।

সংবাদ সম্মেলনে লে. জেনারেল মো. সফিকুর রহমান বলেন, মুজিববর্ষে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সেনাবাহিনীর উদ্যোগে আন্তর্জাতিক মানের এ ম্যারাথন আয়োজন করা হচ্ছে এবং বর্তমান কোভিড পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেই এ ম্যারাথন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম হতে শুরু হয়ে হাতিরঝিল এলাকায় ম্যারাথন শেষ হবে। ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন এবং ডিজিটাল ম্যারাথন এই তিন ক্যাটাগরিতে ম্যারাথন পরিচালনা করা হবে। ফুল ম্যারাথনে (৪২.১৯৫ কিলোমিটার) দেশি-বিদেশি ১০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করবেন। হাফ ম্যারাথনে (২১.০৯৭ কিলোমিটার) ১০০ জন বাংলাদেশি দৌড়বিদ অংশগ্রহণ করবেন। ডিজিটাল ম্যারাথনে ৫ কিলোমিটার, ১০ কিলোমিটার, হাফ ও ফুল ম্যারাথন আয়োজন করা হবে।

ফারহা পুষ্পিতা

Related posts

আজ চুয়াডাঙ্গা মুক্ত দিবস

Labonno

দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, শনাক্ত ২৮০৯

Rabbi Hasan

চীনা রাষ্ট্রদূতের বক্তব্য গুরুত্ব দিচ্ছি না : পররাষ্ট্রমন্ত্রী

Rabbi Hasan

Leave a Comment

Translate »