জানুয়ারি ২৪, ২০২২
মানচিত্র
অপরাধ আইন ও বিচার এই মাত্র পাওয়া জাতীয়

চার লাখ ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিক আটক

সাগরে মাছ ধরার একটি ট্রলার থেকে সাড়ে চার লাখ ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এসময় মিয়ানমারের নগদ ৯ লাখ ৫১ হাজার কিয়াট ও ট্রলারটি জব্দ করা হয়।

সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে কোস্টগার্ডের টেকনাফ স্টেশন ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক জানান, কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি তাদের আটক করা হয়।

আমিরুল হক বলেন,সোমবার ভোরে সেন্টমার্টিনের অদূরবর্তী সাগরপথে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে কোস্টগার্ডের টেকনাফ ও সেন্টমার্টিন স্টেশনের একটি যৌথ দল ভোরে টেকনাফের সেন্টমার্টিন ইউনিয়নের ছেঁড়া দ্বীপের অদূরবর্তী সাগরে এ অভিযান চালানো হয়।

লে. কমান্ডার আমিরুল আরও বলেন, এক পর্যায়ে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ থেকে ৫ নটিক্যাল মাইল দক্ষিণ সাগরে মিয়ানমারের দিক থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে সন্দেহজনক একটি ট্রলার আসতে দেখা যায়। কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে থামার জন্য নির্দেশ দেয়। এতে ট্রলারে থাকা লোকজন দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা ধাওয়া দিয়ে জব্দ করতে সক্ষম হয়। পরে ট্রলারে থাকা মিয়ানমারের ৩ নাগরিককে আটক করা হয়। ট্রলারটি তল্লাশি করে তিনটি প্লাস্টিকের বস্তার ভিতরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ৪ লাখ ৫০ হাজার ইয়াবা ও মিয়ানমারের নগদ ৯ লাখ ৫১ হাজার কিয়াট।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানা যায় আটক কৃতরা মিয়ানমারের নাগরিক। তারা দীর্ঘদিন ধরে সাগর পথে ইয়াবা পাচারে জড়িত।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

সাকিব

 

Related posts

‘পদ্মশ্রী’পেলেন বাংলাদেশের সনজীদা খাতুন ও কাজী সাজ্জাদ

Maydul Islam

গাবতলী সেতু হবে ৮ লেন, সড়ক হবে ১০ লেন: সেতুমন্ত্রী

Rabbi Hasan

পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করা রিট খারিজ

Rabbi Hasan

Leave a Comment

Translate »