জানুয়ারি ২৫, ২০২২
মানচিত্র
আন্তর্জাতিক এই মাত্র পাওয়া কোভিড ১৯

সারা বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ৮৬ হাজার পেরোল

বিশ্বজুড়ে আবারও করোনা তার ভয়ঙ্কর রূপ নিতে শুরু করেছে। বর্তমানে সারাবিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ৪১ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৮৬ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৬০৯ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৫০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৯৮০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৮৮ হাজার ৫২৬ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭৩ হাজার ৮৬২ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো আর আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে রাশিয়া।

এস আক্তার

Related posts

দেশে করোনা সংক্রমণ ৫ লাখ ছাড়াল, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮

zilian

সহকারী শিক্ষক ও নন–ক্যাডার পদে ২৫৯৮ জনকে নিয়োগের সুপারিশ

Labonno

জো বাইডেন ১২৭ বছর পুরনো বাইবেলে হাত রেখে শপথ নেবেন

Labonno

Leave a Comment

Translate »